নগদ একাউন্ট নতুন নিয়মে কিভাবে খুলবেন ২০২৩

 আপনারা মোবাইলে মাধ্যমে নগদ একাউন্ট খুলতে চান;   দুই ভাবে নগদ একাউন্ট খুলতে পারবেন। নগদ অ্যাপ থেকে এবং *১৬৭# ডায়াল করে। দেখুন ২০২৩ সালে নগদ একাউন্ট কিভাবে খুলতে হয়।

 নগদ হলো  বাংলাদেশের ডিজিটাল লেনদেন সংক্রান্ত একটি মোবাইল ব্যাংকিং সেবা। এটি ব্যবহার করে বিনা খরচে আপনার ফান্ড ট্রান্সফার, মোবাইল রিচার্জ, বিল পরিশোধ সহ বিভিন্ন ধরনের কার্যক্রম সম্পাদন করা যায়। আপনারা এখন জানতে পারবেন নগদ মোবাইল একাউন্ট খোলার নিয়ম নগদ একাউন্ট এর সুবিধা ও বিভিন্ন অফার সম্পর্কে । তাছাড়া নগদের অন্যান্য সুবিধা উপভোগ করতে একটি নগদ একাউন্ট  সকলের জন্য খুবই আবশ্যক। নগদ একাউন্ট এখন ঘরে বসে খোলা যায়। তাছাড়া আপনার এলাকার যে কোন নগদ উদ্যোক্তা পয়েন্টে থেকে ও খুলতে পারেন।

নগদ একাউন্টের খোলার সুবিধা সমূহ 

বাংলাদেশে নগদ হলো একটি ঝুঁকিমুক্ত ও বিশ্বস্ত মোবাইল ব্যাংকিং সেবা। যেখানে আপনি নিরাপদে যেকোনো ধরনের লেনদেন সম্পূর্ণ করতে পারবেন নগদ একাউন্টের মাধ্যমে।
  • সর্বনিম্ন নগদ ক্যাশ আউট চার্জ।
  • ফ্রিতে য কোন সেন্ড মানি।
  • আকর্ষণীয় মোবাইল রিচার্জ অফার ও পেমেন্ট অফার।
  • গ্যাস বিল, বিদ্যুৎ বিল, পানির বিল সহ অন্যান্য সকল ধরনের বিল ফ্রিতে পরিশোধ করা যায়।
  • এছাড়া কিউআর কোড স্ক্যান করে পেমেন্ট সুবিধা পাওয়া যায়।
  • নগদ অ্যাপ থেকে একাউন্ট খুললেই ২০ টাকা রিচার্জে ২০ টাকা ক্যাশ ব্যাক।

নগদ একাউন্ট কিভাবে খুলবেন

নগদ একাউন্ট খোলার জন্য প্রথমে play store থেকে নগদ অ্যাপ ইন্সটল করুন। রেজিস্টার লিংকে ক্লিক করে আপনার মোবাইল নম্বর ও অপারেটর সিলেক্ট করুন। এরপর আপনার এনআইডির (NID) সামনের ও পিছনের অংশের ছবি স্ক্যান করুন। আপনার সকল তথ্য যাচাই করে Terms and Condition Agree করুন করুন। সর্বশেষ একাউন্টের পিন সেট করে নগদ একাউন্ট খুলুন।

এবার নগদ একাউন্ট খোলার সহজ উপায় ছবি সহ দেখুন;

নগদ একাউন্ট খুলতে সবারই প্রশ্ন থাকে কিভাবে একাউন্ট খোলা যায় নগদ একাউন্ট দুই ভাবে খোলা যায়।

 ১। নগদ অ্যাপস ব্যবহার করে।

২। নগদ একাউন্টের কোড *১৬৭# ডায়াল করে।

নগদ অ্যাপ থেকে একাউন্ট খোলার নিয়ম

নগদ অ্যাপ ব্যবহার করে কারো সাহায্য ছাড়া নিজে নিজেই নগদের একাউন্ট করা যায় খুব সহজেই । নিচের দেওয়া নীতিমালা গুলো অনুসরণ করেই যে কেউই নগদ একাউন্ট  খুলতে পারবেন।


নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় ২০২৩ নগদ একাউন্ট খোলার পদ্ধতি ঃ



🟡 এরপর আপনার জাতীয় পরিচয় পত্রের ছবি চাইলে আপনি আপনার জাতীয় পরিচয়পত্রের সামনের ও পেছনের অংশের ছবি তুলে আপলোড দিন।

🟠 জাতীয় পরিচয় পত্রের তথ্য থেকে স্ক্যান করে সকল তথ্য আপনাকে দেখানো হবে। সব তথ্য ঠিক থাকলে পরবর্তী ধাপে যান পরবর্তী ধাপে নতুন কোন তথ্য যুক্ত করতে না চাইলে স্কিপ বাটনে ক্লিক করুন।


আরো পড়ুন ঃপুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট কিভাবে পাওয়া যাবে

এবার আপনার ব্যক্তিগত কিছু তথ্য সংযোজন করে আপনার ছবি তুলে নিতে হবে। ছবি তোলার জন্য পরবর্তী ধাপে যান মোবাইলের ফ্রন্ট ক্যামেরা আপনার মুখের সামনে ধরে দুইবার চোখের পলক ফেলুন। স্বয়ংক্রিয়ভাবে আপনার ছবি আপলোড হয়ে যাবে।


⏩এবার আপনার সকল তথ্য যাচাই করে দেখুন ঠিক থাকলে একটি পিন সেট আপ করুন এবং Continue বাটনে ক্লিক করলেই আপনার নগদ একাউন্ট খোলা হয়ে যাবে।

ধন্যবাদ***

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url