মিনিটে মিনিটে লক্ষ কোটি নেকী হাসিলের দোয়া সম্পর্কে বিস্তারিত জানুন

 


১। ২০ সেকেন্ডে ১০ লক্ষ ৭ কোটি নেকী  ও ১ লক্ষ গুনাহ মাফ হয়?

উত্তরঃ নবী করীম  (সাঃ) ফরমান যে  ব্যক্তি  বাজারে গিয়ে এ দোয়া পড়বে আল্লাহ তায়ালা তাকে এক লক্ষ নেকী দান করবেন ১ লক্ষ গুনা মাফ করবেন। ১ লক্ষ মর্যাদা বৃদ্ধি করবেন জান্নাতে ১টি বালা খানা তৈরি করে দিবেন।

উচ্চারণ ঃ লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা শারী  কালাহু লাহুল মূলক ওয়ালাহুল হামদু ইয়ুহয়ী ওয়া ইয়ুমীতু ওয়া ওয়া হুওয়া হায়্যল্লামূতু। বিয়াদিহীল খাইরু ওয়াহুওয়া আলা কুল্লি শাইয়িন কাদীর। 

(তিরমিজী,মিশকাত)

২। এক মিনিটে কোন আমল করলে ঈমানের সাথে মৃত্যু হবে?

উত্তরঃ মিসওয়াক করার অভ্যাস করে ওযু করে নামাজ পড়লে ।

(ফাযায়েল আ'মাল)

৩। ১ মিনিটে  কোন আমলে মসজিদে ১০ বছর ইত্তেকাফের নেকী অর্জন করা যায়?

উত্তরঃ এক মুসলমান অন্য মুসলমানের উপকারের চেষ্টা করলে, যেমন এক বৃদ্ধা লোকের হাতের লাঠি হাত থেকে পড়ে গেল অন্য কোন মুসলমান ভাই সেই বৃদ্ধার হাতের লাঠি উঠিয়ে দিতে অগ্রসর হলে চেষ্টাকারী উঠিয়ে দেওয়ার পূর্বেই বৃদ্ধা তার লাঠি নিজেই উঠিয়ে ফেলল। উপকারের নিয়তে সামান্য চেষ্টার জন্য আল্লাহ তাকে ১০ বছর মসজিদে ইত্তেকাফ করার সওয়াব দান করবেন।

(তিরমিজী)

৪। ২০ সেকেন্ডে কি আমল করলে মরুভূমির বালুকা রাসির অগণিত গুনাহ মাফ হয়?

উত্তরঃ আসতাগফিরুল্লাহাল্লাজী লাইলাহা ইল্লাহু ওয়াল হায়্যুল কায়্যুম ওয়া আতুবু ইলাইহি 

নবী করিম (সাঃ) ফরমান যে, ব্যক্তি শোয়ার সময় এ দোয়া পড়বে আল্লাহ তাআলা তাকে তার সমস্ত গুনাহ মাফ করে মাফ করে দিবেন। যদিও তার গুনা সমুদ্রের ফেনার পরিমাণ/ মরুভূমির বালুকা রাশির পরিমাণ/ বৃক্ষের পাতার পরিমাণ /দুনিয়ার সমস্ত দ্বীনের পরিমাণ ও হয় এবং খাঁটি দিলে তওবা করলে নিশ্চয়ই তা কবুল হবে।

(তিরমিজী, ঈমান গাযযালী, আল আযকার)

৫। ১ সেকেন্ডে কিভাবে ১০ হাজার রাকাত তাহাজ্জুদের নেকী হয়?

উত্তরঃ কুদৃষ্টি হতে (পরনারী) ১ বার চক্ষুকে ফেরানো /হেফাজত করা ১০ হাজার রাকাত তাহাজ্জুদ নামাজ পড়া ও উত্তম। 

(আল্লামা থানভী রহঃ)

আরো পড়ুন ঃ সেকেন্ডে সেকেন্ডে লক্ষ কোটি নেকী হাসিল করুন  বিস্তারিত জানতে ক্লিক করুন 

৬। দেড় মিনিটে কিভাবে ২৮০ কোটি নেকী লাভ করা যায়?

উত্তরঃ যে ব্যক্তি এই কালিমা ১০ বার পাঠ করবে আল্লাহ তাকে ৪ কোটি নেকি দান করবেন। রমজানে ৭০ গুণ তাই ৪০,০০,০০০০×৭০=২৮০ কোটি নেকী।

উচ্চারণ ঃ আশহাদু আল্লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াদাহু লা শারীকালাহু ইলাহাও ওয়াহিদান আহাদান সামাদান লাম ইয়াত্তাখিজ সাহিবাতাও ওয়ালা ওয়ালাদাও ওয়ালাম ইয়া কুল্লাহু কুফুওয়ান আহাদ।

(তারগীব, তাহরীম)

৭। আধা মিনিটের কোন আমল দ্বারা ৭০ হাজার ফেরেশতা সারাদিন গুনাহ মাফের দোয়া করতে থাকে?

উত্তরঃ। নবী করীম (সাঃ) ফরমান, যে ব্যক্তি সকালে তিনবার আউযুবিল্লাহিস সামীয়িল আলীমি মিনাশ শাইতয়ানির রাজীম পড়ে সূরা হাশরের শেষ তিন আয়াত একবার পাঠ করবে, আল্লাহ তাআলা তার জন্য ৭০ হাজার ফেরেশতা সারা দিনের জন্য গুনাহ মাফের দোয়া করার জন্য নিযুক্ত করে দেন এবং ওই দিন মৃত্যু হলে শহীদ হিসেবে তাকে গণ্য করে নেন। অনুরূপ সন্ধ্যায় পাঠ করলে সারা রাত্রির জন্য নিযুক্ত করে দেন। আর মারা গেলে শহীদি মর্যাদা দান করবেন ।

(তিরমিজী)

উচ্চারণ ঃ হুয়াওল্লা হুল্লাজী লা ইলাহা ইল্লাহু ,আ'লিমূল গাইবি ওয়াশ শাহাদাতই হুওয়ার রাহমানুর রাহিম। হুওয়াল্লা হুল্লাজী লা -ইলাহা ইল্লাহ, আল মালিকুল কুদ্দুস সালামুল মু'মিনূল  মুহিয়মিনূল আজীজুল জব্বারুল মুতাকাব্বির। সুবহানাল্লাহি আ'ম্মা ইয়ুশরিকূন। হুওয়াল্লাহুল খালিকুল বারিয়ুল মুছাওবিরু লাহুল আসমাউল হুসনা ইয়ুসাব্বিহু  লাহুমা ফিস সামাওয়াতি ওয়াল আরদি ওয়াহুয়াল আ'জীজুল হাকিম।

৮। কি নিয়ে এক ঘন্টা চিন্তা করলে ৭০ বছর ইবাদতের সওয়াব হয়?

উত্তরঃ আল্লাহর কুদরত বা সৃষ্টি নিয়ে এক ঘন্টা চিন্তা গবেষণা করলে ৭০ বছর ইবাদত করার চেয়েও অতি উত্তম।

৯। এক মিনিটে কিভাবে ৪০ হাজার থেকে ২৮ কোটি নেকী লাভ করা যায়?

উচ্চারণ ঃ লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহিদান আহাদান সামাদান লাম  ইয়াত্তাখিজ সাহিবাতাও ওয়ালা ওয়ালাদাও ওয়ালাম ইয়াকুল্লাহু কুফুওয়ান আহাদ।

নবী করীম (সাঃ) ফরমান, যে ব্যক্তি এই দোয়া ১০ বার পড়বে সে ৪০ হাজার নেকী লাভ করবে।  (রমজানে ৭০ গুণ তার ৭০×৪০,০০০=২৮০০০০০ লক্ষ নেকী লাভ করবে।

(ফাযায়েল আ'মাল)

১০। ৫ মিনিটের কোন আমলে ৮০ বছর ইবাদত ৮০ বছর এর গুনাহ মাফ হয়?

উত্তরঃ নবী করীম (সাঃ) ফরমান, যে ব্যক্তি জুমার দিন আসর নামাজ পড়ে নিজ জায়গায় থেকে উঠার পূর্বে এ দরুদ ৮০ বার পড়বে ৮০ বছরের গুনাহ মাফ ও ৮০ বছরের ইবাদতের নেকী লাভ করবে।

(তাবারানী কুতনী, ফাজায়েলে দরুদ)

উচ্চারণ ঃ আল্লাহুম্মা ছাল্লিয়ালা মুহাম্মাদিনিন্নবিয়্যল  উম্মিয়্যী ওয়াআলা আলিহী সাল্লিম তাসলীমা।

ধন্যবাদ***

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url