কেগেল ব্যায়াম ভিডিও - পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা

আসসালামু আলাইকুম! আপনি কি কেগেল ব্যায়াম ভিডিও ও পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা সম্পর্কে জানেন? এই পোস্টে কেগেল ব্যায়াম ভিডিও ও পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা সম্পর্কে জানতে পারবেন। তাই কেগেল ব্যায়াম ভিডিও ও পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা সম্পর্কে জানতে পোস্টটি পড়ুন। 

এছাড়াও কেগেল ব্যায়াম কি এবং মহিলাদের কেগেল ব্যায়াম ও কেগেল ব্যায়াম করার নিয়ম নিয়ে আলোচনা করা হবে। যারা কেগেল ব্যায়াম কি এবং কেগেল ব্যায়াম ভিডিও ও পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা সহ অন্যান্য বিষয়ে জানতে চান তাদের জন্য পোস্টটি গুরুত্বপূর্ণ। তো চলুন কেগেল ব্যায়াম ভিডিও ও পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা সহ অন্যান্য বিষয় সম্পর্কিত পোস্টটি শুরু করি।

সূচিপত্র: কেগেল ব্যায়াম ভিডিও - পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা

কেগেল ব্যায়াম কি

কেগেল ব্যায়াম কি সে সম্পর্কে কারো তেমন একটা ধারণা নেই। কেগেল ব্যায়াম কি এর কথা শুনলেই আপনাদের মনে আরেকটা কথা আসবে সেটা হলো পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা। তবে পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা জানার পূর্বে জানতে হবে কেগেল ব্যায়াম কি তা সম্পর্কে। চলুন জেনে নিই কেগেল ব্যায়াম কি সে সম্পর্কে।

আরো পড়ুনঃ ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ - ওমান ভিসা চেক অনলাইন

কেগেল ব্যায়াম হলো প্রাপ্ত বয়স্ক মহিলা ও পুরুষদের শ্রোণী মাঝের বা পেলভিক পেশি মজবুত করার একটা ব্যায়াম। পেলভিক পেশি বলতে যৌনাঙ্গের বিশেষ এক পেশি যা পায়ুপথের কার্যপ্রণালী সহ যৌনক্রিয়া কে উন্নতি করবে। মূলত কেগেল এক্সারসাইজ বলতে যৌনাঙ্গের একটি বিশেষ ব্যায়াম কে বোঝানো হয়। এই ব্যায়ামটির প্রথম ধারণা দেন ১৯৪৮ সালে আমেরিকার গাইনেকোলজিস্ট আর্নল্ড ক্যাগেল। আশা করি এই বিষয়ে বুঝতে পেরেছেন। এছাড়া কেগেল ব্যায়াম ভিডিও ও পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা জানতে পরবর্তী অংশ গুলো পড়ুন।

কেগেল ব্যায়াম ভিডিও

কেগেল ব্যায়াম ভিডিও দেখতে অনেকে ইচ্ছে প্রকাশ করে। কেননা কেগেল ব্যায়াম ভিডিও দেখে আপনারা খুব সহজেই এই ব্যায়াম কিভাবে করে তার ধারণা পাবেন। অনেকে আছেন যারা সঠিক কেগেল ব্যায়াম ভিডিও খুজে পাননি। তাদের সুবিধার্থে আমি এই পাঠে কেগেল ব্যায়াম ভিডিও এর লিংক দিব। কেগেল ব্যায়াম ভিডিও দেখার জন্য এই লিংকে (https://youtu.be/Q2s0OLlSXag) প্রবেশ করুন।  কেগেল ব্যায়াম ভিডিও টি দেখে আপনি খুব সহজে এই ব্যায়াম সম্পর্কে ধারণা পাবেন। নিশ্চয়ই এই বিষয়ে ধারণা পেয়েছেন। এছাড়া পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা জানতে নিচের পাঠটি পড়ুন। 

পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা

পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা কি তা সম্পর্কে জানেন কি? অনেকে হয়তো পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা সম্পর্কে অবগত নয়। এই পাঠে আমরা পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা গুলো জানবো। কেগেল এক্সারসাইজ যেহেতু একটি বিশেষ ধরনের এক্সারসাইজ, তাই পুরুষের কেগেল ব্যায়াম করার উপকারিতা গুলো আমাদের জেনে রাখা দরকার।
এটি শরীরের সামগ্রিক ফিটনেস ধরে রাখতে কার্যকরী একটা ব্যায়াম। ছেলেদের যৌনাঙ্গ শক্ত করে তোলে ও যৌন শক্তি বাড়িয়ে তোলে। পাশাপাশি ছেলেদের কে দ্রুত বীর্যপাত হতে মুক্তি দেয়। এই ব্যায়াম এর ফলে পিঠের ব্যথাও কমে আসে। এছাড়া আরো অনেক উপকারি রয়েছে এই ব্যায়ামে। লিঙ্গ উত্থান এর সমস্যা হতে সমাধান পেতে এটি কার্যকরী ব্যায়াম। তবে এক্ষেত্রে কয়েক মাস সময় লাগতে পারে। এছাড়া এটি রাতের ঘুমের সমস্যা সমাধান করে ও মানসিক শান্তি আনে। 

মহিলাদের কেগেল ব্যায়াম 

পুরুষ দের মতো মহিলাদের কেগেল ব্যায়াম এর কিছু নিয়ম রয়েছে। তবে মহিলাদের কেগেল ব্যায়াম এর নিয়ম অনেকে জানেন না। এটি করার জন্য সর্বপ্রথম কাজ হলো পাদ আটকানোর মতো করে পেলভিক পেশীগুলো কে খুজে বের করা। এরপরে যোনিতে আঙুল ঢুকিয়ে পাশের পেশিগুলো শিথিল করে দিন। কিছু সময় পর দেখবেন সেগুলো আবার আগের অবস্থানে চলে এসেছে৷ এরপরে মেঝেতে শুয়ে পেলভিস পেশি ধীরে ধীরে সংকোচন করুন ৫ সেকেন্ড অন্তরান্তর। এভাবে ৫/৬ বার করতে থাকুন ও দিনে ২-৩ বার করুন। আশা করি এই বিষয়ে ধারণা পেয়েছেন। এছাড়া কেগেল ব্যায়াম করার নিয়ম জানতে পরবর্তী অংশটি পড়ুন। 

কেগেল ব্যায়াম করার নিয়ম

কেগেল ব্যায়াম করার নিয়ম অনেকে জানেন না। কেগেল ব্যায়াম করার নিয়ম হলো সর্বপ্রথম কাজ সঠিক পেলভিক পেশি। ব্যায়াম করার পূর্বে প্রসাব করে নিতে হবে যাতে মত্রতলী খালি থাকে। তারপরে মেঝেতে শুয়ে পড়ুন। এরপরে পেলভিস পেশি ধীরে ধীরে সংকোচন করুন। এভাবে ৫-১০ সেকেন্ড ধরে রাখুন ও একই ভাবে ৫/৬ বার এমন করুন। এভাবে সময় বৃদ্ধি করার চেষ্টা করুন। দিনে ২ থেকে ৩ বার আপনার সময় মতো করতে পারেন।

আরো পড়ুনঃ কুহেলিকা উপন্যাস - কুহেলিকা উপন্যাসের বিষয়বস্তু

আশা করি আজকের পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। পোস্ট টি পড়ে আপনি যদি উপকৃত হয়ে থাকেন তাহলে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না। প্রতিদিন এমন ভালো ভালো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন৷ এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 18801 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url