ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ - ওমান ভিসা চেক অনলাইন

আপনারা কি ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ, ওমান ই ভিসা ও ওমান ভিসা চেক অনলাইন সম্পর্কে জানতে চান? তাহলে আমাদের আজকের এই পোস্টটি আপনাদের জন্য। আজকে আমরা আলোচনা করব ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ, পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক এবং ওমানের ভিসা চেক করার নিয়ম ও ওমান ভিসা চেক অনলাইন সম্পর্কে।

তাহলে চলুন দেরি না করে জেনে নেই, ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ ও ওমান ভিসা চেক অনলাইন সম্পর্কে।

সূচিপত্রঃ ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ - ওমান ভিসা চেক অনলাইন

ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ

আজকের পোষ্টে আমরা আলোচনা করব ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ নিয়ে। বর্তমানে বাংলাদেশে থেকেও অনলাইনের মাধ্যমে ৬০টি দেশেরও বেশি দেশের ভিসা চেক করা যাই। অনাকাঙ্ক্ষিত প্রতারণার হাত থেকে বাঁচার জন্য ভিসা চেক করে যাচাই করে নেয়া ভালো। ওমান ভিসা চেক অনলাইন করার মাধ্যমে আপনিও বুঝতে পারবেন যে সঠিক ভিসাটি আপনি পেয়েছেন কিনা। এছাড়াও ওমানের ভিসা চেক করার নিয়ম ওমান ভিসা চেক অনলাইন এর মাধ্যমে আপনি প্রাপ্ত ভিসা কোম্পানির তথ্য, ভিসার বর্তমান অবস্থা, ভিসার মেয়াদসহ সকল বিস্তারিত তথ্য জানতে পারবেন মাত্র কয়েক মিনিটের মধ্যেই।

আরো পড়ুনঃ খুসখুসে কাশি দূর করার উপায় - পুরাতন কাশি দূর করার উপায়

তাই যদি আপনি কোন কাজের জন্য ভিসা করে থাকেন তাহলে আপনার উচিত এখনই আপনার ভিসাটি অনলাইনের মাধ্যমে চেক করে নেয়া। আপনার বিষয়টি চেক করতে কোন ধরনের টাকা পয়সা লাগবে না। তবে ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ বা ওমান ভিসা চেক অনলাইন সম্পর্কে জানতে হবে। এই পোস্টে আমি জানাবো কিভাবে ওমান ভিসা চেক অনলাইন বা পাসপোর্ট নাম্বার দিয়ে ওয়ান ভিসা চেক করবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক করার জন্য প্রথমে ভিসা চেক করার ওয়েবসাইটে ক্লিক করতে হবে। এরপর আপনার travel document number (passport number), visa application number লিখতে হবে। documents nationality সিলেক্ট করতে হবে। এবং image code লিখে সার্চ দিতে হবে। তাহলেই পেয়ে যাবেন আপনি আপনার ভিসা সকল তথ্য। 

ধাপ ১ঃ ওমান ভিসা চেক করার জন্য https://evisa.rop.gov.om/en/track-your-application এই লিংকে ভিজিট করতে হবে।

ধাপ ২ঃ ওমান ভিসা চেক অনলাইন এর মাধ্যমে তথ্য প্রদান করতে হবে। সবগুলোই তথ্য সঠিক হতে হবে

ধাপ ৩ঃ ভিসা তথ্য যাচাই করার জন্য সঠিক তথ্য দিয়ে সার্চ করার পর আপনার ভিসা যদি এপ্রুভ হয়ে থাকে তাহলে আপনি ছবিসহ আপনার ভিসা স্ট্যাটাস দেখতে পাবেন। এখান থেকেই আপনি দেখতে পাবেন আপনার সকল তথ্য সঠিক আছে কিনা। এবং আপনি ঠিকঠাক কাজের ভিসা পেয়েছেন নাকি।

ওমান ভিসা চেক অনলাইন

ওমানের ভিসা যাচাই বা চেক করার জন্য সর্বপ্রথমে evisa.rop.gov.om লিখে এই ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এরপর যে পেজ আসবে সেটাতে নিজের সকল তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে। যারা ওমান ভিসা চেক অনলাইন সম্পর্কে ধারণা নাই তাদের জন্য আমার আজকের এই পোস্টটি। আর্টিকেলের মাধ্যমে আমি খুব সহজেই ওয়ান ভিসা চেক অনলাইন সম্পর্কে তুলে ধরেছি। আশা করি খুব কম সময়ের মধ্যে আপনি ওমানের ভিসা চেক করতে পারবেন।
ওয়ান ভিসা চেক করার জন্য ওয়েবসাইটে সকল তথ্য দেয়ার পর টেক্সট ভেরিফিকেশন করতে হবে। টেক্সট ভেরিফিকেশন করার জন্য Text Verification এরপর যে সংখ্যাটা আসবে সেটা নির্ভুলভাবে আপনাকে লিখতে হবে। এরপর সার্চ অপশনে ক্লিক করলে আপনার ভিসার সকল ইনফরমেশন আপনি দেখতে পারবেন।

ওমান ই ভিসা

ওমান ই ভিসা চেক করার জন্য উপরে নিয়ম গুলো আলোচনা করা হয়েছে। তারপরও ওমান ই ভিসা চেক করার জন্য ওয়েবসাইটে গিয়ে নিচে ধাপগুলো অনুসরণ করবেন।

  • Visa Application Number লিখতে হবে(অবশ্যই ইংরেজিতে)
  • Travel Document Number নাম্বার হিসেবে আপনার পাসপোর্ট নাম্বারটি লিখবেন
  • Select Document's Nationality তে পাসপোর্ট এর কোন দেশের অর্থাৎ আপনি কোন দেশের সেটা সিলেট করা লাগবে। যেহেতু আমরা বাংলাদেশি তাই Bangladesh সিলেক্ট করতে হবে
  • Text Verification এ এ ছবিতে দেখানো সংখ্যাটা লিখতে হবে এবং Search করতে হবে
আপনার ভিসার সকল তথ্য নিজের দিকে দেখতে পাবেন। আপনার যদি অনুমোদন হাওয়া থাকে, তাহলে Status Approved দেখতে পাইবেন। তখন ডান পাশে থেকে Payment Receipt টা PDF ফাইল উপরের অ্যারো চিহ্ন ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।

ওমানের ভিসা চেক করার নিয়ম

ওমানের ভিসা চেক করার নিয়ম উপরে আলোকে স্পষ্টভাবে বলা হয়েছে। তারপরও ওমানের সাথে করার নিয়ম সম্পর্কে আরো কিছু বিস্তারিত তথ্য আলোচনা করব। আপনারা যারা মানে যাবার জন্য শিয়ার আবেদন করে রেখেছেন তারা অনলাইনের মাধ্যমে পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক করতে পারবেন। বাংলাদেশ থেকে প্রতিটা বছর লাখো লাখো মানুষ বিভিন্ন ধরনের কাজ বা ব্যবসার উদ্দেশ্যে ওমান যাচ্ছে। এছাড়াও আপনি কারো ভিসার তথ্য যাচাই করে দেখতে পারবেন। বিভিন্ন ধরনের ওমানের ভিসা রয়েছে।

আরো পড়ুনঃক্যালসিয়াম এর অভাব জনিত লক্ষণ

যদি আপনি কারো কাছ থেকে ভিসা নিয়ে থাকেন তাহলে সেই ভিসা অবশ্যই চেক করে দেখে নিবেন। কেননা এখনো অনেক অসাধু লোক আছে যারা ভিসা দেওয়ার সময় নকল ভিসা দেয়। যার ফলে আপনার নানা ধরনের সমস্যার সম্মুখীন ওমানে গিয়ে হতে পারেন। আবার অনেকেই ভিসার জন্য টাকা জমা দিয়েছেন কিন্তু ভিসা এখনো হাতেও পায়নি। তাদের ভিসার আবেদন যদি এপ্রুভ হয়ে থাকে তাহলে সেটাও ওমানের ভিসা চেক করার নিয়ম অনুযায়ী যাচাই করে দেখতে পারবেন।

শেষ কথাঃ ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ - ওমান ভিসা চেক অনলাইন

ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ ও ওমান ভিসা চেক অনলাইন সম্পর্কে জানতে হলে আমাদের পুরো পোষ্টটি ভালোভাবে পড়ুন, আশা করি সবকিছু ভালোভাবে বুঝতে পারবেন। ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ ও ওমান ভিসা চেক অনলাইন সম্পর্কে সবার আগে জানতে হলে আমাদের সাথেই থাকুন। 

আজ আর নয়, ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ ও ওমান ভিসা চেক অনলাইন সম্পর্কে আপনার কোন কিছু জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করি আমরা আপনার উত্তরটি দিয়ে দেবো। তাহলে আমাদের আজকের এই ওমান ভিসা চেক ফ্রম বাংলাদেশ ও ওমান ভিসা চেক অনলাইন সম্পর্কে পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে আপনার ফেসবুক ইন্সটাগ্রাম প্রোফাইলে আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন। ধন্যবাদ। ২৩৭৬৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • ddd
    ddd 2 August 2023 at 20:10

    nice artikels

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url