নাকের কালো দাগ দূর করার উপায়

আপনি কি নাকের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন। তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলটিতে নাকের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। তাই নাকের কালো দাগ দূর করার উপায় জানতে আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

নাকের কালো দাগ দূর করার উপায়
নিচে আপনাদের জন্য নাকের দুই পাশে কালো দাগ দূর করার উপায়, নাকের শাল দূর করার উপায় এবং নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিমসহ নাকের কালো দাগ দূর করার উপায় ইত্যাদি বিষয়গুলো ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। যেখান থেকে আপনারা খুব সহজেই নাকের কালো দাগ দূর করার উপায় জানতে পারবেন। তাই দেরি না করে নাকের কালো দাগ দূর করার উপায় জেনে নিন।

পেজ সূচিপত্রঃ নাকের কালো দাগ দূর করার উপায় 

নাকের দুই পাশে কালো দাগ দূর করার উপায়

অনেকের বিভিন্ন কারণে নাকের দুই পাশে কালো দাগ পড়ে যায়। অনেকের এই নাকের দুই পাশে কালো দাগ পরে ব্রণের কারণে। আবার অনেকের নাকের দুই পাশে কালো দাগ পড়ে অতিরিক্ত চশমা ব্যবহারের ফলে। এখন কথা হচ্ছে দাগ যেভাবেই পড়ুক নাকের দুই পাশে কালো দাগ দূর করার উপায় আসলে কি। চলুন জেনে নিন নাকের দুই পাশে কালো দাগ দূর করার উপায়গুলো।
নাকের দুই পাশে কালো দাগ দূর করার উপায় হিসেবে আপনি ব্যবহার করতে পারেন শসা ও লেবুর রস।শশা ও লেবুর রস টি পাতলা টিস্যু দিয়ে নাকের দুই পাশে ভালোভাবে ম্যাসাজ করলে এক থেকে দুই মাস পর অবশ্যই ভালো ফলাফল পাওয়া যাবে।নাকের দুই পাশে কালো দাগ দূর করার উপায় হিসেবে আপনি আলুর রসও ব্যবহার করতে পারবেন। আলু চাকা চাকা করে কেটে তা নাকের দুই পাশে অনেকক্ষণ রেখে দিলে মিনিমাম ১৫-২০ মিনিট রেখে দিয়ে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে ২/১ মাস পর দেখবেন দাগ কমে গেছে।

নাকের শাল দূর করার উপায়

অনেকেই নাকের সাল দূর করা নিয়ে অনেক দুশ্চিন্তায় আছেন। দুশ্চিন্তার কোন কারণ নাই আজকে আপনাদের এমন কিছু উপায় দেখিয়ে দেওয়া হবে যার মাধ্যমে আপনারা খুব সহজেই নাকের সাল দূর করতে পারবেন। মানুষের সৌন্দর্যের একটি অংশ হচ্ছে নাক। মানুষ যখন আপনার মুখের দিকে তাকায় তখন নাকের দিকে অবশ্যই চোখ যায়। তাই নাকের সাল থাকলে সেটি অত্যন্ত খারাপ দেখায়।
নাকের শাল দূর করতে গরম পানিতে পরিষ্কার একটি পাতলা কাপড় হতে পারে সেটি রুমাল দিয়ে চাপ দিয়ে দূর করা যায়। এছাড়াও নাকের শাল দূর করার উপায় হচ্ছে ডিমের সাদা অংশ কয়েক ফোঁটা লেবুর রসের সাথে নাকের ওপর পাতলা কাপড় লাগিয়ে দিয়ে রাখতে হবে। পরে তা শুকিয়ে গেলেকাপড়টি টান দিয়ে তুলে ফেলতে হবে। এভাবে আপনি নাকের শাল দূর করতে পারবেন।

নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম

একটি সুন্দর নাক মানুষের সৌন্দর্য বৃদ্ধি করে কয়েকগুণ বেশি। কিন্তু যদি সেই নাকের উপর ব্ল্যাকহেড থেকে থাকে তাহলে তা দেখায় অনেক কুৎসিত। সে কারণে নাকের ব্ল্যাকহেডস দূর করতে অনেকেই ব্যস্ত হয়ে পড়েন। অনেকেই নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম খুঁজে থাকেন। আজকে একটি নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম এর নাম জানানো হবে যা নাকের ব্ল্যাকহেডস দূর করতে সক্ষম। ক্রিমটির নাম হচ্ছে "ব্ল্যাকহেডস রিমুভালে নোস পোর স্ট্রিপ"। নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম হিসেবে আপনি এই ক্রিমটি ব্যবহার করতে পারেন।

নাকের কালো দাগ দূর করার উপায়

নাকের উপরে কালো দাগ থাকলে সেটি অনেক খারাপ দেখায়। মানুষের সৌন্দর্য হচ্ছে মানুষের মুখমন্ডল। আর মানুষের মুখমন্ডলের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হচ্ছে নাক। আর এই নাকের উপরে বা আশেপাশে যদি কালো দাগ হয়ে থাকে তাহলে সেটি অনেক কুৎসিত দেখায়। তাই যাদের নাকের উপরে কালো দাগ হয়েছে তারা নাকের কালো দাগ দূর করার উপায় নিয়ে অনেক দুশ্চিন্তায় রয়েছেন। দুশ্চিন্তার কোন কারণ নেই আর্টিকেলটি পড়ে এখনই জেনে নিন নাকের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে।
নাকের কালো দাগ দূর করার উপায় হিসেবে আপনি মধু এবং দুধ ব্যবহার করতে পারেন। নাকের কালো দাগ দূর করতে আপনি অল্প পরিমাণে মধু ও দুধ সাথে একটু লেবুর রস মিশিয়ে নিয়ে নাকের চারপাশে হালকা করে ঘষতে থাকুন। কিছুক্ষণ হালকা করে ঘোষার পরে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে আপনি কিছুদিন করতে থাকলে পরে দেখবেন নাকের কালো দাগ অনেকক্ষানি দূর হয়ে গেছে।

এছাড়াও শশা ও লেবুর রস টি পাতলা টিস্যু দিয়ে নাকের দুই পাশে ভালোভাবে ম্যাসাজ করলে এক থেকে দুই মাস পর অবশ্যই ভালো ফলাফল পাওয়া যাবে। এভাবেই আপনি ঘরে বসে খুব সহজেই নাকের কালো দাগ দূর করতে পারবেন। আশা করি নাকের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জানতে পেরেছেন। 

নাকের শাল দূর করার ক্রিম

একটি সুন্দর নাক মানুষের সৌন্দর্য বৃদ্ধি করে কয়েক গুণ বেশি। কিন্তু সেই না খেয়ে যদি কালো কালো দাগ হয়ে যায় তাহলে তা দেখতে খুবই খারাপ লাগে। অনেকেই নাকের সাল দূর করার ক্রিম সম্পর্কে জানতে আগ্রহী যে কোন ক্রিম ইউজ করলে নাকের সাল খুব দ্রুত দূর করা যায়। তো নাকের সাজ দূর করার ক্রিম সবচেয়ে ভালো যেটি তা হচ্ছে "বেটনোভেট ক্রিম"। যে এই ক্রিমটি ব্যবহার করলে নাকের শাল দূর হয়ে যাবে। 

ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায়

নাকের ব্ল্যাকহেডস যে শুধু মেয়েদের ক্ষেত্রে হয় তা না বরং ছেলেদের ক্ষেত্রেও ব্ল্যাকহেডস হয়ে থাকে।এখন ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায় কি সে নিয়ে অনেকেই দুশ্চিন্তায় থাকেন। দুশ্চিন্তার কোন কারণ নাই খুব সহজেই ছেলেদের নাকের ব্ল্যাকহেড দূর করা যায়।

ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায় হিসেবে এক চিমটি দারুচিনির সাথে এক চিমটি ময়দা এবং সাথে অল্প একটু লেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করতে পারেন। পেস্ট তৈরি হয়ে গেলে এটা প্রতিদিন রাতে ঘুমানোর আগে নাকে মেখে ঘুমিয়ে পড়বেন এবং ঘুম থেকে উঠে তা ধুয়ে ফেলবেন। কয়েকদিন টানা এই কাজটি করলে দেখবেন নাকের ব্ল্যাকহেডস দূর হয়ে গেছে।

নাকের পাশে বলিরেখা দূর করার উপায়

নাকের পাশে বলিরেখা দূর করার উপায় নিয়ে অনেকেই দুশ্চিন্তা করেন। কিন্তু দুশ্চিন্তা না করে আপনি এই পদ্ধতিতে নাকের বলিরেখা দূর কতে পারবেন। নাকের বলেরেখা দূর করতে আপনি শসার ব্যবহার করতে পারবেন। শষা চাকা চাকা করে কেটে নাকের ওপর লাগিয়ে রাখবেন ১৫-২০ মিনিট। তারপর পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলবেন। এভাবে আপনি নাকের বলিরেখা দূর করতে পারবেন।

এছাড়াও নাকের পাশে বলে রেখা দূর করার উপায় হিসেবে আপনি সাদা ডিমের অংশ ব্যবহার করতে পারবেন। ডিমের সাদা অংশ নাকের পাশে মাখিয়ে একটু সময় ধরে রেখে দিন। একটি নির্দিষ্ট সময় পরে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। টানা মাসখানেক যদি আপনি এই কাজ করতে থাকেন তাহলে অবশ্যই নাকের দুই পাশে বলিরেখা দূর হয়ে যাবে। আশা করি নাকের পাশে বলিরেখা দূর করার উপায় সম্পর্কে জানতে পেরেছেন।

আশা করি আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং নাকের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জানতে পেরেছেন। আর্টিকেলটিতে নাকের কালো দাগ দূর করার উপায় ছাড়াও আরো বিষয় যেমন নাকের পাশে বলিরেখা দূর করার উপায়, ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায় এবং নাকের শাল দূর করার ক্রিম ইত্যাদি বিষয়গুলো জানতে পেরেছেন। আশা করি এসকল তথ্যগুলো আপনাদের অনেক উপকারে আসবে। তাই এধরণের গুরুত্বপূর্ণ তথ্য বেশি বেশি জানতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন, ধন্যবাদ। 21021.
 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url