লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায়

আপনারা কি লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায় বা কলপ ছাড়া পাকা চুল কালো করার উপায় ও চুল কালো করার তেলের নাম সম্পর্কে জানতে চান? তাহলে আমাদের আজকের এই পোস্টটি আপনাদের জন্য। আজকে আমরা আলোচনা করব লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায়, পাকা চুল কালো করার ঘরোয়া ৪ উপায় বা পাকা চুল কালো করার ঔষধ ও পাকা চুল কালো করার শ্যাম্পু সম্পর্কে।
তাহলে চলুন দেরি না করে জেনে নেই, লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায় এবং চুল পাকা থেকে মুক্তির উপায় সম্পর্কে।

সূচিপত্রঃ লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায়

লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায়

আমাদের ত্বকের যত্নে ব্যবহৃত দারুন একটা উপাদান হচ্ছে লেবু। লেবু শুধুমাত্র ত্বকের যত্নে না চুলের যত্নে ও লেবু ব্যবহার করা হয়ে থাকে। লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায় হচ্ছে অনেক সহজ এবং এক্ষেত্রে লেবুর জুড়ি মেলা ভার। অর্থাৎ পাকা চুল কালো করার ক্ষেত্রে খুব সহজেই লেবু ব্যবহার করে করা যায়। তাই আজকে আপনাদেরকে এই পোষ্টের মাধ্যমে দেখাবো লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায় গুলো। আর অনেক আগে থেকেই লেবু ত্বকের যত্নে ব্যবহৃত হয়ে আসছে।

প্রচুর পরিমাণে সাইট্রিক এসিড এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে লেবুতে। আমাদের শরীরের উজ্জ্বলতা বৃদ্ধি করতে অ্যান্টিঅক্সিডেন্ট সাহায্য করে থাকে। এছাড়াও নিয়মিত লেবু পানি খেলে আমাদের বয়সের ছাপ ত্বকের মধ্যে পড়তে চায় না। চুলের যত্নেও ঠিক তেমনি খুবই কার্যকরী লেবু। আমাদের পাকা চুল লেবু ব্যবহার করে খুব সহজেই কালো করা যেতে পারে। যাদের পাকা চুল তারা ঘরোয়া ভাবে লেবু প্যাক তৈরি করার মাধ্যমে তাদের চুলকে কালো করে ফেলতে পারেন।

পাকা চুল কালো করার ঘরোয়া ৪ উপায়| চুল পাকা থেকে মুক্তির উপায়

এতক্ষণ আমরা লেবু দিয়ে পাকা চুল করার উপায় সম্পর্কে জানলাম। এখন পাকা চুল কালো করার ঘরোয়া ৪ উপায় বা চুল পাকা থেকে মুক্তির উপায় সম্পর্কে জানব। তাহলে চলুন দেরি না করে দেখে আসি পাকা চুল কালো করার ঘরোয়া ৪ উপায় গুলো সম্পর্কে।

  • লেবুর রস ও নারিকেল তেলঃ লেবু হচ্ছে উচ্চমাত্রার ভিটামিন সি ও ফসফরাস যুক্ত ফল। আপনারা তো লেবু খাওয়ার উপকারিতা সম্পর্কে জানেন। চুলের যত্নে ও এটা সমানভাবে কার্যকরী। কেননা চুলের পিগমেন্টেশন বজায় রাখতে লেবুতে থাকা ভিটামিন সি ও ফসফরাস কাজ করে থাকে। আপনাকে এটা ব্যবহার করার জন্য নিতে হবে ২ চামচ লেবুর রস। এরপর এর সাথে ২ চামচ হালকা গরম নারিকেল তেল মেশাতে হবে। এবার ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে নিতে হবে। তারপর ঘন্টাখানেক রেখে ভালোভাবে চুলে শ্যাম্পু করে ধুয়ে নেবেন। একইভাবে সপ্তাহে অন্তত দুইদিন ব্যবহার করতে হবে।
  • আমলকি ও হেনাঃ যে সকল প্রসাধনী চুলের যত্নে ব্যবহার করা হয়ে থাকে, তার মধ্যে বেশিরভাগ উপাদান হচ্ছে আমলকি। পাকা চুল ঘরোয়া উপায়ে কালো করতে হেনা পাউডার চুলের লেন্থ অনুযায়ী গরম পানিতে ভিজিয়ে পেস্ট করে নিতে হবে। এবার আমলকি পাউডার ও অল্প কফি সেই পেস্টের মধ্যে ভালোভাবে মিশিয়ে চুলে ভালো করে লাগিয়ে নিতে হবে। তারপর চুলে এক ঘন্টা রেখে ভালো করে শ্যাম্পু করে চুল ধুয়ে নিতে হবে।
  • মেথি ও নারিকেল তেলঃ আমাদের চুল সাদা হওয়া থেকে অ্যামিনো এসিড ও লিকিথিন সমৃদ্ধ মেথি রোধ করে থাকে। গরম নারিকেল তেলের মধ্যে মেথি দানা দিয়ে দশ মিনিট ভালো করে ফুটে নিতে হবে। এরপর উষ্ণ গরম অবস্থায় থাকা মেথি থেকে নিয়ে স্কাল এবং চুলের গোড়ায় গোড়ায় ভালোভাবে মালিশ করতে হবে। রাতে ঘুমানোর আগে মালিশ করে পরের দিন সকালে চুল ভালো করে শ্যাম্পু করলে সব থেকে ভালো ফলাফল পাবেন।
  • চা পাতাঃ এছাড়াও দুই চামচ চা পাতার পাউডার, ২ চামচ মেহেদি পাউডার, এক চামচ মধু এবং এক চামচ লেবুর রস একটা বাটিতে নিয়ে সবগুলো উপকরণ একসাথে মিশিয়ে নিতে হবে। তারপর পরিমাণ মতো গরম পানি দিয়ে পেস্ট তৈরি করতে হবে। মিশ্রণটি সম্পূর্ণ চুলে ভালোভাবে লাগিয়ে আধা ঘন্টা পরে শ্যাম্পু করে নিতে হবে।
উপরের যেকোনো প্যাক ব্যবহারের পূর্বে চুল ভালোভাবে শ্যাম্পু দিয়ে পরিষ্কার করে নিবেন। এইসব প্যাক নিয়মিত ব্যবহারের ফলে পাকা চুল কালো হবে, সেই সাথে চুল থাকবে মজবুত, সুপার সফট ও সিল্কি।

চুল কালো করার তেলের নাম

পাকা চুল উঁকি মারছে চুলের ফাঁক থেকে। কালো চুল গুলো দিয়ে অনেকভাবে বাধার পরও পাকা চুলগুলো ঢাকা যাচ্ছে না। বিভিন্ন কায়দায় চুলে চুড়িনি লাগানোর পরেও কাজ হচ্ছে না। খাদ্যভ্যাস, পরিবেশ দূষণ, অনিয়ন্ত্রিত জীবন যাপন ও অত্যাধিক মানসিক চাপের কারণে অল্প বয়সেই চুল পেকে যাওয়ার সম্ভাবনা থাকে। তবে অনেকেই পাকা চুল নিয়ে চিন্তায় পড়েন। কিন্তু বুঝে উঠতে পারে না কিভাবে পাকা চুল কালো করবে। বাড়িতে বসে সপ্তাহে ছুটির দিনে নিজের চুল অনেকে রং করে থাকে। তবে চুলে কোন ধরনের রং করতে হলে অবশ্যই বুঝে শুনে করা উচিত।

যে সকল কেমিক্যাল পণ্য বাজারে পাওয়া যায় সেগুলো ব্যবহারের ফলে চুলের আরো ক্ষতি হবার সম্ভাবনা থাকে। তাই স্বাস্থ্যজ্জ্বল ঘন কালো ঝলমলে চুল পাবার জন্য নির্ভর করতে হবে প্রাকৃতিক ঘরোয়া উপায় এর মাধ্যমে। চুল পাকা থেকে মুক্তির উপায় পাবার জন্য লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায় দেখতে পারেন। পাকা চুল গুলোকে কালো করার জন্য ঘরোয়া উপায় ব্যবহার করতে পারেন। চুল কালো করার ঘরোয়া উপায় এর মধ্যে একটা হচ্ছে সরিষার তেল। চুল কালো করার তেলের নাম হচ্ছে সরিষার তেল। যেটা আপনার হাতের কাছে খুব সহজেই পেয়ে যাবেন।

পাকা চুল কালো করার ঔষধ| পাকা চুল কালো করার শ্যাম্পু

বয়স ২০ বা ৩০ এর কাছে যেতে না যেতেই মাথার চুল পাকতে শুরু করে থাকে। বয়সের তুলনায় কাঁচা পাকা চুল নিয়ে ভারিক্কি একটা ভাব নিয়ে ঘুরে বেড়ালেও মেয়েরা এ নিয়ে যেন একটু বেশি বিপদে পড়ে যায়। তখন পাকা চুল কালো করার ঔষধ পাওয়া যায় কিনা সে বিষয়ে খোঁজ করতে থাকে। আসলে পাকা চুল কালো করার জন্য ওষুধ সেবন না করে ঘরোয়া উপায় অবলম্বন করলে আশা করি এর ফল ভালো পাওয়া যাবে। সেজন্য লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায় জানতে হবে। এছাড়া আমরা পাকা চুল কালো করার শ্যাম্পু ব্যবহার করতে পারি। যা মাত্র পাঁচ মিনিটের মধ্যে টাকা চুল কালো করার শ্যাম্পু।

শ্যাম্পুটি হচ্ছে অরজিনাল ডে+ক্সি সুবারু ব্ল্যাক হেয়ার শ্যাম্পু যা পাকা চুলকে কালো করতে ১০০% গ্যারান্টি দিচ্ছে। এই শ্যাম্পু টি সরাসরি U.K থেকে আমদানিকৃত হয়েছে। এটি ব্যবহারের মাধ্যমে আপনার চুলের কোন ধরনের ক্ষতি হবে না এবং মাথার তালুতে কোন ধরনের রং লাগবে না। এটা ব্যবহার করলে আপনি মাত্র ৫ মিনিটেই আপনার পাকা চুল কালো করতে পারবেন। কম বয়সে যাদের চুল পেকে যাচ্ছে তাদের জন্য এই শ্যাম্পুটা খুবই উপকারী। এটা একবার ব্যবহারের ফলে ২ মাস পর্যন্ত আপনার চুল থাকবে কালো। শ্যাম্পু টা নারী-পুরুষ ব্যবহার করতে পারবেন। সেক্ষেত্রে পাকা চুল কালো করার ঔষধ এর প্রয়োজন হবে না।

কলপ ছাড়া পাকা চুল কালো করার উপায়

বৃদ্ধ বয়সে চুল পেকে যাওয়া স্বাভাবিক বিষয় হলেও অল্প বয়সে চুল পেকে যাওয়া চিন্তার ব্যাপার। বর্তমান সময়ে কম বয়সে অনেক মানুষের চুল পেকে যাওয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। যারা মূলত বেশিরভাগ সময়ে টেনশনে ভোগে থাকে, তারাই অল্প বয়সে চুল পেকে বসে থাকে। তবে বর্তমানে পারিপার্শ্বিক পরিবেশ ও শারীরিক সমস্যার কারণে অনেকেরই কম বয়সে চুল সাদা হয়ে যাচ্ছে। ভিটামিন বি ১২ এর অভাব আমাদের শরীরে হলে কিংবা থাইরয়েড গ্ল্যান্ড এর অসমক্ষরণ সকালেই আমাদের চুল সাদা করে দিয়ে থাকে। এছাড়াও অতিরিক্ত ধূমপান, অতিরিক্ত স্ট্রেস, অপুষ্টি, এনিমিয়া, হেরিডিটি ইত্যাদির কারণে আমাদের চুল অকালেই সাদা হওয়ার সমস্যাটি হয়ে থাকে।

কম বয়সে চুল পেকে যাবার অন্যতম কারণ হচ্ছে আমাদের শরীরে বংশগত বা জিনগত প্রভাব। এ ছাড়া খাবারের ভেজাল ও পরিবেশগত দূষণ সহ অতিরিক্ত মানসিক চাপ, কম ঘুম, ধূমপান, এবং চুলের যত্ন না নেওয়া ইত্যাদি বিভিন্ন ধরনের সমস্যার কারণে ও চুল পাকতে শুরু করে দেয়। সে ক্ষেত্রে সাদা চুল কালো করার জন্য কলপ ব্যবহার করলে হিতে আরো বিপরীত হতে পারে। কেননা চুলে কলপ দিলে চুল নষ্ট হয়ে যায়। তাই কলপ ছাড়া পাকা চুল কালো করার উপায় গুলো উপরে বিস্তারিত আলোচনা করা হয়েছে। সেগুলো ঠিকঠাক ভাবে ব্যবহার করলে ঘরোয়া উপায়ে লেবু দিয়ে পাতা চুল কালো করার উপায় পেতে পারেন।

শেষ কথাঃ লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায়

লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায় কলপ ছাড়া পাকা চুল কালো করার উপায় তেল ও ওষুধের নাম ইত্যাদি সম্পর্কে জানতে হলে আমাদের পুরো পোষ্টটি ভালোভাবে পড়ুন, আশা করি সবকিছু ভালোভাবে বুঝতে পারবেন। লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায় সম্পর্কে সবার আগে জানতে হলে আমাদের সাথেই থাকুন।

আজ আর নয়, লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায় সম্পর্কে আপনার কোন কিছু জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করি আমরা আপনার উত্তরটি দিয়ে দেবো। তাহলে আমাদের আজকের এই লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায় সম্পর্কে পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে আপনার ফেসবুক ইন্সটাগ্রাম প্রোফাইলে আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন। ধন্যবাদ। ২৩৭৬৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • free google gift card
    free google gift card 5 August 2023 at 13:15

    নাইস

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url